আপনার ওয়ার্ডপ্রেস লোডিং গতি বুস্ট করুন। (সবাই দেখেন কাজে লাগাতে পারে)

[start]

ওয়ার্ডপ্রেস গতি বাড়ানোর জন্য 10 টি সহজ কৌশল জানুন! ওয়ার্ডপ্রেস ব্লগিং জন্য একটি খুব জনপ্রিয় প্ল্যাটফর্ম। বর্তমানে বেশিরভাগ ব্লগার পেশাদার ব্লগিংয়ের জন্য ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন। ওয়ার্ডপ্রেস-ভিত্তিক সাইটগুলিতে ভাল ট্র্যাফিক আনতে সাইটটির নান্দনিক ডিজাইন এবং এসইও গুরুত্বপূর্ণ এবং সাইট লোডিং গতি দর্শকদের আকর্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যেহেতু একজন দর্শক আপনার সাইটটি প্রথম পরিদর্শন করেন, তাই কয়েক সেকেন্ডের মধ্যে তার মনোযোগ আকর্ষণ করা খুবই গুরুত্বপূর্ণ এবং দর্শকরা আপনার সাইটে দীর্ঘ সময় ধরে থাকবেন না এবং অন্য সাইটে উঠতে পারবেন না। সাইট ভিজিটর বাউন্স একমাত্র সাইটের পৃষ্ঠা লোড গতি Google অনুসন্ধান র্যাংকিংয়ের জন্য গুরুত্বপূর্ণ নয়। সুতরাং যদি আপনি আজকের লোডিং স্পিড সম্পর্কে সচেতন না হন তবে আপনি সেই সাইটটির এসইওর মাধ্যমে দর্শকদের পাশাপাশি দীর্ঘমেয়াদী সুবিধাগুলি হারাতেও বঞ্চিত হবেন।

কমপক্ষে 10 টি সাধারণ কৌশল ভাগ করে নেওয়ার মাধ্যমে আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটের গতি বাড়িয়ে তুলতে পারেন:

আনলিমিটেড ওয়েব হোস্টিং

সেরা হোস্ট নির্বাচন করা: ওয়ার্ডপ্রেস সাইটের জন্য সেরা হোস্ট নির্বাচন করা খুবই গুরুত্বপূর্ণ। সীমিত ব্যান্ডউইথের কারণে, অনেক লোক তাদের ওয়ার্ডপ্রেসের সাইটের জন্য ভাগ করা হোস্ট ব্যবহার করে, সাইটটিতে ট্র্যাফিকের কারণে সাইটটি ডাউন হয়। অতএব, সাইটের গতি বাড়ানোর জন্য, ভাগ করা হোস্ট এড়াতে হবে।
একটি সলিড ফ্র্যাকচার বা থিম নির্বাচন করা: আপনি ওয়ার্ডপ্রেস এর ডিফল্ট থিমগুলি, বিশেষত ২ টোয়েন্টি বা ত্রৈমাসিক ফ্রেমে শুনতে শুনতে অবাক হবেন, এই সাইটটিকে আরও দ্রুত লোড করুন কারণ এটি হালকা কাঠামো।
দরকারী নগদ প্লাগইন: ওয়ার্ডপ্রেস প্লাগিনগুলি মোটামুটি ভাল কাজ করে তবে ক্যাশে প্লাগইনগুলি সর্বাধিক কাজ করে, বিশেষত W3 মোট ক্যাশে প্লাগইন পৃষ্ঠা লোড সময় হ্রাসে আরও ভালভাবে কাজ করে। WP.org অনেকগুলি বিনামূল্যে প্লাগইন যা ব্যবহার করা অনেক সহজ।
কনটেন্ট ডেলিভারি নেটওয়ার্ক বা সিডিএন সামগ্রী: বিষয়বস্তু বিতরণ নেটওয়ার্ক বা সিডিএন এক ধরণের তৃতীয় পক্ষের সিস্টেম যার মাধ্যমে সাইট স্ট্যাটিক ফাইলগুলিকে বজায় রাখে, যা বেশিরভাগ ক্ষেত্রেই সাইটগুলির পৃষ্ঠাগুলির লোডিং সময় বাড়ায়।

ওয়ার্ডপ্রেস-স্পিড-অপ্টিমাইজেশান-ক্রঞ্চাইফ-টিপস ওয়ার্ডপ্রেস ওয়ার্ডপ্রেস গতি বাড়ানোর জন্য 10 টি সহজ কৌশল জানুন!

চিত্র অপ্টিমাইজেশান: যদি সাইটের চিত্রের আকার বেশি হয় তবে পৃষ্ঠাটির লোডিং গতি হ্রাস পায়। Smush.it এর নাম ইয়াহু একটি সাইট, যা ইমেজ এর মূল মান রেখে ছবির আকার হ্রাস করে। এছাড়াও একটি বিনামূল্যে প্লাগ-ইন নামকরণ করা হয়েছে WP-SmushIt, যা স্বয়ংক্রিয়ভাবে সাইটের চিত্রটি অপ্টিমাইজ করে।
সাইটটির হোম পৃষ্ঠাটি অপ্টিমাইজ করা: লোকেরা সাধারণত বাড়ির পৃষ্ঠায় আরো বেশি জায়গা নেয়, এইভাবে সাইটটির লোডিং গতি হ্রাস করার জন্য হোম পৃষ্ঠাটি অপ্টিমাইজ করা খুবই গুরুত্বপূর্ণ। হোম পেজ অপ্টিমাইজেশান কয়েক উপায়ে করা যেতে পারে
• হোম পেজে সম্পূর্ণ পোস্ট দেখানোর পরিবর্তে উদ্ধৃতি।
• হোম পৃষ্ঠাতে 5-7 টির বেশি পোস্ট পোস্ট করা গ্রহণযোগ্য নয়।
• অপ্রয়োজনীয় শেয়ারিং উইজেট ব্যবহার করবেন না।
অপ্রয়োজনীয় প্লাগিন অপসারণ।
• হোম পেজ ন্যূনতম রাখুন, কারণ পাঠকরা আপনার ব্লগে পাঠ্য পড়তে পারবেন, আপনার ব্লগ হাজার হাজার উইজেটের জন্য আসবে না।

সাধারণভাবে, একটি পরিষ্কার এবং প্রধান থিমের উপর ফোকাস কেবল ব্লগটিতে ভাল দেখায় না, তবে লোডিং গতিতেও সাইটটি বাড়ায়।

ওয়ার্ডপ্রেস ডাটাবেস অপ্টিমাইজ করা: Wp- অপটিমাইজ প্লাগইন ওয়ার্ডপ্রেস ডাটাবেস অপ্টিমাইজ করার জন্য খুব ভাল। এছাড়াও WP-DB ম্যানেজার প্লাগইন ভাল কাজ করে। মূলত এই প্লাগইন ডাটাবেস অপ্টিমাইজ করার জন্য তারিখ রাখে।
হটলিঙ্কিং এবং সামগ্রী লেখার নিষ্ক্রিয় করা: সাধারণত এই সমস্যাটি যখন অন্য সাইটগুলি সরাসরি আপনার সাইটের চিত্রের সাথে লিঙ্ক করে এবং সার্ভার লোড করে। সুতরাং, যদি আপনি আপনার সাইটে নিয়মিত কাস্টম চিত্রগুলি তৈরি করেন তবে সাইটের লোডিং গতি কমাতে পারে।
পোস্ট খসড়া থেকে বেশি বাদ দেওয়া: যখন আমরা কোনও পোস্ট লিখি, তখন আমরা পাঠ্যের মাঝখানে বিরতি বা শেষে সংশোধনটির জন্য খসড়া পোস্ট করি। কিন্তু একটি খসড়া হিসাবে সম্পূর্ণ লেখা সমাপ্তির পরে প্রকাশিত হওয়া পোস্টটি সাইটের লোডিং গতি কমিয়ে দেয়। এই ক্ষেত্রে, পুনর্বিবেচনা নিয়ন্ত্রণ প্লাগইন পোস্ট খসড়া নিয়ন্ত্রণ করতে ভাল কাজ করে।
ইমেজটিতে LazyLoad যুক্ত করুন: LazyLoad এমন একটি প্রক্রিয়া যা পোস্টটির চিত্রটি লোড করে কেবলমাত্র পোস্টটি স্ক্রোল করে যখন লোড সাইটে প্রথম পোস্ট দেখায়। LazyLoad প্রক্রিয়া মূলত সকল পোস্টের ছবি লোড করে না, তাই সাইটের লোডিং গতি বাড়ায়। আপনি এই টাস্ক স্বয়ংক্রিয় করতে jQuery ইমেজ Lazy লোড প্লাগইন ব্যবহার করতে পারেন।

[End]

Leave a Reply

Skip to toolbar