জেনে নিন ইন্টারনেট কি ??? কাজে লাগাবে সবাই দেখতে অনুরোধ করছি।

সবাইকে আমার পক্ষ থেকে জানানো হচ্ছে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কাজের কথায় আসা যাক।
ইন্টারনেট সম্প্রতি তথ্য প্রযুক্তির আড়ালে একটি দুর্নীতি সৃষ্টি করেছে। এটি জীবনযাত্রার একটি বিপ্লবী পরিবর্তন আনা হয়েছে। এটি কেবল একটি দেশের ব্যক্তিগত জীবন নয় বরং সমগ্র বিশ্বের প্রায় সবই জীবনকে প্রভাবিত করে। বিশ্বব্যাপী কম্পিউটার নেটওয়ার্ক ইন্টারনেট বলা হয়। ইন্টারনেটের মাধ্যমে আমরা কোনও ব্যক্তি বা ইনস্টিটিউটের সাথে খুব সহজে যোগাযোগ করতে পারি।
ইন্টারনেট আধুনিক তথ্য প্রযুক্তি। আমরা প্রোটোকল ব্যবহার করে এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে ফাইল স্থানান্তর করতে পারেন। আমরা ইন্টারনেট রিলে চ্যাট ব্যবহার করে অন্যদের সাথে চ্যাট করতে পারেন। ইমেইল ব্যবহার করে আমরা অন্যদের কাছে তথ্য বিনিময় করতে পারি।
ইন্টারনেট ব্যবহার করে আমরা বিশ্বব্যাপী সেরা আগ্রহের ইন্টারনেট সহজ এবং দ্রুত অ্যাক্সেস করতে পারি, আমি, খুব খুশি। সারা বিশ্ব থেকে তথ্য। আমরা অফলাইনে অনলাইন আবেদন করে ইন্টারনেট থেকে সেবা পেতে পারি। ইন্টারনেট থেকে সেবা পেতে আমাদের কম্পিউটার, আধুনিক ও টেলিফোন লাইন দরকার, এবং এইভাবে আমরা সারা বিশ্বের সাথে চোখের আড়ালে যোগাযোগ করতে পারি। আমরা ইন্টারনেটের মাধ্যমে কোন বিশ্বব্যাপী সংস্কৃতি এবং কাস্টম করতে পারেন। আসলে, এটা আমাদের জন্য মহান ব্যবহার।
ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগের একটি আধুনিক মাধ্যম, এটি আমাদের সকলের জন্য অসীম আশীর্বাদ নয়। ইন্টারনেটের মাধ্যমে প্রতারণা, পর্নোগ্রাফি, জুয়া, ব্ল্যাকমেইলিং দেখানো হচ্ছে। বিশেষ করে তরুণ প্রজন্মের ইন্টারনেট দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত হয়। অতএব, ইন্টারনেটে অশ্লীল এবং অদ্ভুত কিছু দেখতে তাদের বাধা দেওয়ার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করা উচিত।
আজকের টিউন এখানে শেষ করছি।।

Leave a Reply

Skip to toolbar