ফ্রি ডোমেইনে Adsense?? আপনার সাইটিকে Adsense এর জন্য Apply করবেন? আপনার সাইটি কি Adsense এর জন্য উপযোগী? Adsense Approve হচ্ছে না বা হয়নি?(সবাইকে দেখার অনুরোধ রইল)

আসসালামু ওয়ালাইকুম। অনেক দিন পড় লিখতে বসলাম। ব্যস্ততার করণে টিউন লিখার তেমন একটা সময় পাইনি। আজকের এই টিউনটি Adsense কে নিয়ে। যেটা ব্লগারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ টপিক বলা যেতে পারে (যারা এখনো এডসেন্স পাননি বা এডসেন্স এর জন্য Apply করতে যাবেন কিংবা এডসেন্স এপ্রুভাল পাননি তাদের জন্য!!)।

এডসেন্স এপ্রুভাল না পেয়ে অনেকেই হয়তো ব্লগ লেখা ছেড়ে দিয়ে অনেকেই হয়তো টপ লেভেলের ডোমেই কিনতে না পারায় Adsense এর আশা ছেড়ে দিয়েছেন!! এই টিউটর পড়ে যদি আপনি এডসেন্স এর প্রুভাল পেলে পেতেও পারেন কিন্তু!! তবে আপনাকে অবশ্যই এই কথাগুলোন কাজে লাগাতে হবে। যদি আপনি কাজে লাগাতে পারেন তবে আমার এই টিউন লেখার স্বার্থকতা পাব। তো মূল পয়েন্টে চলে আশা যাক –

Adsense টা কি জিনিস তা আমরা সবাই মোটামুটি জানি। এক কথায় সোনার হরিণ। তবে এই সোনার হরিণ সবার কাছে থাকে না। এর জন্য প্রয়োজন পরিশ্রম, চেস্টা এবং ধৈর্য।

Free Domain এ এডসেন্সঃ
এখানে আমি ফ্রী ডোমেইন বলতে “ml, tk, cf, gq” এই ডোমেইন এর কথা বোঝাচ্ছি না। আবার কোন কম্পানির অফার দেওয়া ফ্রী “.xyz, .com, .net” এই ডোমেইন কে ও বোঝাচ্ছি না। বোঝাচ্ছি Blogspot এর দেওয়া Custome “.bogspot.com” ডোমেইটিকে। অনেকেরই হয়তো ব্লগার সাইট আছে এবং হতো সেখানে আপনি “ml, cf, ga, gq” এই ডোমেইন গুলোন পার্ক করেছেন।

যদি আপনার সাইটে ভালো মানের কন্টেন্ট(কপি মুক্ত, Seo Friendly) থেকে থাকে আর যদি এডসেন্স এর এপ্রুভাল পেতে চান তবে এখনি ওই সব ডোমেইন রিমুভ করে ব্লগার এর কাস্টম ডোমেই থাকেই এডসেন্স এর জন্য এপ্লাই করুন। ইনশাল্লাহ এপ্রুভাল পাবেন। (আর যদি পারেন তবে ১০০ টাকা খরচ করে একটা xyz ডোমেই বসিয়ে এপ্লাই করতে পারেন)। এভাবে আপনি ফ্রি ডোমেইন থেকে এডসেন্স এর এপ্রুভাল পেতে পারেন। পোস্টটি Continue করতে থাকুন..

আপনার সাইটিকে Adsense এর জন্য Apply করবে? আপনার সাইট কী এডসেন্স এর জন্য উপোযোগী?
যদি আপনি মনে করে থাকে আপনার সাইট এডসেন্স এর জন্য উপোযোগী তাহলে আপনি এডসেন্স এর এপ্লাই করতে পারেন। আর আপনার সাইট এডসেন্স এর জন্য তখনই উপোযোগী হবে যখন আপনি এডসেন্স এর সব রুল মেনে সাইট পরিচালনা করবেন। ব্লগ টাইপের সাইট সব থেকে বেশি এডসেন্স এর এপ্রুভাল পায়। তো, আপনার সাইটে যদি কপি মুক্ত কিছু কন্টেন্ট (আনুমানিক ১৫ থেকে ২০ +) থাকে তাহলে এপ্রুভাল পাবেন। আর এডসেন্স এ Apply এর পূর্বে আবশ্যই এই কথাগুলোন মেনে চলুন –

নতুন ডোমেইন বা নতুন সাইট হলে কখনোই এডসেন্স এর জন্য এপ্লাই করবেন না। নতুন সাইটের এডসেন্স এপ্রুভালের সম্ভবনা খুবই কম। সাইটের বয়স ৫০ দিনের বেশি হলে এডসেন্স এর জন্য এপ্লাই করুন।
কপিরাইট আওতায় পড়ে এমন ইমেজ মুছে ফেলুন এবং কপি কনন্টেন্ট Draft বা Delect করে দিন। মানে আপনি যদি সরাসরি গুগোল থেকে সরাসরি কোন ইমেজ ডাউনলোড করে রিনেম চেঞ্জ বা রি-সাইজ না করে সরাসরি আপনার সাইটে ব্যবহার করে থাকেন তাহলে ওই সব ইমেজ মুছে ফেলুন এবং কপি কনন্টেন্ট গুলোন ডিলিট করুন। যদি ডিলিট করতে না চান তাহলে এডসেন্স এর এপ্রুভাল এর পর পাবলিশ করে দিন তবে বেশি কপি কনটেন্ট সাইটে রাখবেন।
আপনার সাইটে অবশ্যই অবশ্যই এই চারটি পেজ হেডারে কিংবার ফুটারে রাখবে। এমন ভাবে রাখবেন যাতে নতুন কোন ভিজিটর আপনার সাইটে ভিজিট করলে এই পেজ গুলোন তার চোখে পড়ে।
About Us
Contact us
Desclaimer
Privacy & Policy
Faq
Sitemap
এই পেজ গুলোর মধ্যে আপনাকে অবশ্যই প্রথম ৪টি পেজ পরিপূর্ণ তথ্য দিয়ে তৈরি করে নিতে হবে।
আপনার সাইটটিকে অবশ্যই Google এ থাকতে হবে। অর্থাৎ, আপনার সাইটিকে SEO করে নিতে হবে। যাতে গুগলে আপনার সাইট এবং আপনার সাইটের কনন্টেন্ট খুঁজে পাওয়া যায়।
Adult ছবি বা টপিক সাইটে না রাখ।
এডসেন্স এর এপ্লাই এর সময় অন্য কোন সাইটের বিজ্ঞাপন না রাখাই উত্তম।
Adsense এর Apply কারীকে অবশ্যই ১৮+ হতে হবে

যদি এই গুলোন আপনার সাইট মেনে নিতে পারে তবেই আপনার সাইট এডসেন্স এর জন্য উপুযুক্ত।

Adsense Approve হচ্ছে বা হয়নি?
প্রথমবার এপ্লাই এর পর যদি Approve না হয় তাহলে আবারো ২য় বার এপ্লাই করুন। দ্বিতীয়বার এপ্লাই এর পূর্বে আগে দেখে নিন কী কারণে Adsense Approve হয়নি। তরপর সেটা Fix করে ২-৩ দিন পর আবারো আবেদন করুন। এডসেন্স এ আবেদন করার ১৪ দিনের মধ্যে আপনাকে জানিয়ে দেওয়া আপনার সাইট এপ্রুভাল পাবে কি না!! আমার সাইট Tricklover.COM এ প্রথম আবেদনে Approval পায় নি!! সম্ভবত তৃতীয় আবেদন এ Approval পেয়েছে। তাই আপনাকে অবশ্যই একটু ধৈর্য ধারণ করতে হবে!!

আপনার সুস্থ কামনা নিয়ে আজ এখানেই শেষ করছি। কোথাও কোন ভুল হলে ক্ষমা করে দিবেন। ভালো থাকুন সুস্থ থাকুন আরো অনেক এই ধরনের পোস্ট পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের সাইটে।

Leave a Reply

Skip to toolbar