HomeAndroid Tipsজেনে নিন মোবাইল হ্যাং হওয়ার কারন ও সমাধান টিপ্স। সবাই কে পরার জন্য অনুরোধ করছি।

Posted by , May 2, 2019

Posted Under: Android Tips, 160 Views

সবাই কে আমার সালাম। ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের টিউন। টাইটেল দেখে বুঝতে পারছেন যে আজকে কি বিষয় নিয়ে আলোচনা করব। কথা না বাড়িয়ে চলুন শুরু করি ।

মোবাইল হ্যাং হওয়ার কারনঃ
১. অ্যান্ড্রয়েড মোবাইল হ্যাং হয়ে যাওয়ার প্রাধান কারন দেখা গেছে এর মোবাইল স্পেস। অর্থাৎ আপনি যখন একই সময়ে অনেক গুলি আপ্লিকেশন ব্যবহার করেন তখন প্রয়োজনের তুলনায় মেমরি (RAM) কম হলে মোবাইল হ্যাং হতে পারে।

২. যদি আমরা মেমোরি কার্ড (Memory card /External Memory) এর পরিবর্তে ফোন মেমরিতে (Internal Memory/ROM) যথেচ্ছ পরিমানে অ্যাপ্লিকেশন ইনষ্টল (Install) করি তবে রোম (ROM) এর ঘাটতির কারনে ফোন হ্যাং হতে পারে।

৩. যদি cookies, caches, log files. না পরিষ্কার করা হয়। তবে এগুলি মেমরি জ্যাম করে মোবাইল হ্যাং হওয়ার ক।রন হয়ে দাড়ায়।

৪. মোবাইল এর মেমরির তুলনায় ভারি অ্যাপলিকেশন, গেম চালালে মোবাইল হ্যাং হয়।

সমাধানঃ

১. কোন কিছু ইনষ্টল (Install ) করতে চাইলে চেষ্টা করুন মেমোরি কার্ডে ইনষ্টল (Install ) করার। অর্থাৎ ফোন মেমরিকে যতটা সম্ভব ফাঁকা রাখার।

২. যে অ্যাপ গুলি ব্যবহার করেন না তা আনইনষ্টল(Uninstall) করেদিন।

৩. আপনার মোবাইল এর মেমরি (RAM) যদি কম থাকে তবে কখনই ভারি অ্যাপলিকেশন চালাবেন না।

৪. লক্ষ রাখুন একই সঙ্গে অনেক অ্যাপলিকেশন চলছে কিনা।

৫. অ্যাপ বন্ধ করে মেমরি (RAM) ফাঁকা রাখতে “Advanced task killer”, “Easy task killer” ব্যবহার করতে পারেন।

[b]মোবাইল হ্যাং করলে যা করনীয়ঃ[b]

মোবাইল ফোনের ওপর মানুষের নির্ভরতা এতটাই বেড়েছে যে, এখন এই যন্ত্র ছাড়া কেউ এক দিন পার করার চিন্তাও করতে পারেন না। মোবাইল ফোন যদি কিছুক্ষণ ঠিকমতো কাজ না করে, এতে অনেকে অধৈর্য হয়ে পড়েন। মোবাইল ফোন একটানা ব্যবহার করতে করতে কখনো তা ‘হ্যাং’ বা অচল হয়ে যেতে পারে। সাধারণত বিভিন্ন অ্যাপ্লিকেশন, গেম ও ভিডিও মেমোরি ফোনের অনেক জায়গা দখল করে নিলে মোবাইল ফোন ‘হ্যাং’ হতে শুরু করে।

গুগলের নতুন অ্যান্ড্রয়েড সফটওয়্যার মার্সম্যালোচালিত ফোন ব্যবহারকারীরা সহজেই তাঁদের অ্যান্ড্রয়েড ফোনের মেমোরি ও র্যামে কতখানি জায়গা খালি আছে তা দেখে নিতে পারেন। ফোন যদি হ্যাং করে তবে তা দূর করার জন্য যা করতে পারেন:

১. ফোনের সেটিং অপশনে যান এবং সেখান থেকে মেমোরি কতখানি আছে তা দেখে নিতে পারেন। ভিডিও, ছবি ও অ্যাপ কতখানি মেমোরি দখল করেছে তা পরীক্ষা করে দেখুন।

২. অ্যাপ অপশন থেকে মেমোরি ব্যবহারের অপশনটি নির্বাচন করুন। ফোন বা এসডি কার্ডে অ্যাপস ঠিক কতখানি জায়গা নিয়েছে তার বিস্তারিত জানা যাবে।

৩. কোনো অ্যাপ যদি অপ্রয়োজনীয় হয়ে পড়ে, তা আনইনস্টল করে দিতে পারেন। এ ছাড়া অপ্রয়োজনীয় ছবি বা ভিডিও মুছে মেমোরি ফাঁকা করে দিলে ফোনের ‘হ্যাং’ সমস্যা দূর হবে।

[end]

Report

About Author (73)

Administrator

★আমাদের সাইটটিতে শুরু হবে দারুন এক টিউনার কম্পিটিশন অনুষ্ঠান!এবং বিজয়ীদের জন্য রয়েছে অসাধারণ সব পুরস্কার। ★১ম পুরস্কার ১৫০০টাকা। ★২য় পুরস্কার ১০০০টাকা। ★৩য় পুরস্কার ৫০০ টাকা। ★ আরো রয়েছে ১০০ টাকা মোবাইল রির্চাজ সহ নানা পুরস্কার। পুরস্কার পেতে এখনি www.tricklover.com এsing up করে post করা শুরু করুন! /// টাকা বিকাশে দেওয়া হবে। /// Email: admin@tricklover.com

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

My Web Page

Hello everybody!

Translate this page:

You can translate the content of this page by selecting a language in the select box.